প্রযুক্তি-বিষয়ক তথ্যসেবা

Download our App

App Store Google Play Store
 


আমরা বিশ্বাস করি যে এই পৃথিবীতে যে পরিমান জ্ঞান আছে তা দারিদ্র্য হ্রাসের জন্য যথেষ্ট। প্রধান সমস্যা হচ্ছে জ্ঞান সবসময় যথাস্থানে বা

সঠিক বিন্যাসে থাকে না। যাদের মোবাইল ফোন বা ইন্টারনেট সংযোগ নেই তাদের জন্য জ্ঞান অপ্রাপ্য হতে পারে। আর যারা জানেন না জ্ঞান বিদ্যমান তারাও সেই জ্ঞান গ্রহণে সক্ষম হন না।

 

আমরা যেখানে পৌঁছাতে চাই   

আমাদের কাজ হচ্ছে জ্ঞানকে এমন জায়গায় পৌঁছানো যেখানে মানুষের আসলেই তা প্রয়োজন। এটা অনুবাদ, ভিডিও বা অডিও ফাইল হতে পারে যা সম্প্রসারণকর্মী, জ্ঞানকর্মী বা অংশীদারদের মা্ধ্যমে তৈরী করা যেতে পারে। আমরা বছরে ১৫ লাখেরও বেশী ডাউনলোড সেবা দিয়ে আসছি এবং ১ লাখেরও বেশী নিবন্ধিত গ্রাহক আমাদের সেবা গ্রহণ করে আসছে।

 

অংশীদার ও অংশীদারিত্বের সুযোগ

এই ওয়েবসাইটে আপনি যা খুঁজে পাবেন সেগুলো আমাদের একার নয়। জ্ঞান প্রত্যেকের জন্যে - আমরা এটা অনেক মানুষের কাছে পৌঁছাতে চাই। সহযোগীদের নেটওয়ার্কছাড়া আমাদের এই কাজ পৌঁছানো সম্ভব না। উদাহরণস্বরূপ, নেপালের স্মার্টসল্যুশন আমাদের এই ওয়েবসাইট তৈরিতে সাহায্য করেছে। অন্যান্যরা আমাদের সাথে যোগসূত্র স্থাপন করে আমাদের তথ্য বিভিন্ন স্থানে পৌঁছাতে সহায়তা করছে।  

আমাদের অংশীদারদের উদাহরণ হলো: নেপাল ও ভারতে রিড গ্লোবাল; বাংলাদেশে কৃষিমন্ত্রণালয়; পেরু, নেপাল ও বাংলাদেশে জুরিখ বীমা এবং জিম্বাবুয়ের সাথে মাপুতো গবেষণা প্রতিষ্ঠান।

আমরা সবসময় নতুন অংশীদারিত্বের সুযোগ খুঁজছি – আপনি কি আমাদের সাথে কাজ করতে চান? তাহলে এখনই যোগাযোগ করুন। 

 

ফান্ডিং

আমরা যতটা সম্ভব অনেক মানুষের মাঝে আমাদের তথ্য পৌঁছাতে চাই। আর সেজন্যই আমরা সেটা ফ্রি করে রেখেছি। আমাদের সেবা প্রদান কাজ বাস্তবায়ন সম্ভব হয়েছে আমাদের দাতাদের অর্থ সহায়তায় যেমন: যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্টের (ডিএফআইডি) অর্থায়ন।

আমরা সবসময় আমাদের সেবা প্রসারিত করার জন্য কাজ করে যাচ্ছি। সেজন্য আরও সম্পদের প্রয়োজন। আপনি আমাদেরকে সাহায্য করতে চাইলে এখানে ক্লিক করে দান করুন, সেটা যত সামান্যই হোক না কেন তা আমাদের এই বিনামূল্যে সেবা প্রদান কার্যক্রমকে চালু রাখতে সহায়তা করবে।

আপনার মতামত